1. md.zihadrana@gmail.com : admin :
মেঘনায় কাস্টমস অফিসারের বিরুদ্ধে সরকারি রাস্তা ভেঙে ভবন নির্মাণের অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৫:৫১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ক্ষমতাসীন দলের পদ-পদবী ব্যবহার করে হোটেল ব্যবসার আড়ালে বাদলের মাদক,জুয়া ও রমরমা দেহ ব্যবসা বিশ্বনাথে অবশেষে অস্ত্র ও সহযোগী’সহ পুলিশের খাঁচার বন্দি কুখ্যাত ডাকাত আজির টংগী’তে অবস্থিত ‘জাবান হোটেল’ যেনো অশ্লীল নৃত্য প্রদর্শনী ও মদ সেবনের নিরাপদ আড্ডাখানা বরখাস্তের পরও স্বপদে বহাল বিতর্কিত সেই অধ্যক্ষ প্রতিষেধকের অভাবে সেলিম মাদবরের মৃত্যু মিরপুরে মানব পাচার ও দেহ ব্যবসা চক্রের মূল হোতা মারুফের খুটির জোর কোথায়? হোটেল ক্লিনার থেকে কোটিপতি মারুফ ! সিরাজদিখানে ৯ দিন ধরে কৃষক নজরুল নিখোঁজ, আতংকে পরিবার ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক বিশ্ব মা দিবস পালন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ আলী মিঠুল
মেঘনায় কাস্টমস অফিসারের বিরুদ্ধে সরকারি রাস্তা ভেঙে ভবন নির্মাণের অভিযোগ

মেঘনায় কাস্টমস অফিসারের বিরুদ্ধে সরকারি রাস্তা ভেঙে ভবন নির্মাণের অভিযোগ

মো. আনোয়ার হোসেন:

কুমিল্লা মেঘনা উপজেলায় মানিকারচর ইউনিয়নের মাতাবের কান্দি গ্রামের নূরুল ইসলাম মুন্সীর ছেলে অবসরপ্রাপ্ত কাস্টমস্ অফিসার পরিচয়দানকারী মো. মনিরুল ইসলাম মুন্সীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার মানিকারচর বাজার সংলগ্ন মাতাবের কান্দি গ্রামের রাস্তার পাশে মনিরুল ইসলাম বহুতল ভবন নির্মানের কাজ করে যাচ্ছে। যার ফলে সরকারি রাস্তার ব্যাপক ক্ষতি সাধন হয়েছে এমনটাই দেখা যায়। বহুতল ভবন নির্মাণের জন্য সরকারি রাস্তা, পাশ্ববর্তী স্হাপনাকে সুরক্ষিত ও নির্মাণ কাজের নিয়মনীতিকে অনুসরণ করছেন না কথিত নির্মাণাধীন ভবনের মালিক।

কয়েকজন স্হানীয় বাসিন্দাদের সাথে কথা বললে তারা জানান, নির্মাণাধীন ভবনের দক্ষিণ পাশে বিশাল গর্ত করার ফলে রাস্তাটি ভেঙে যাচ্ছে। অটোরিকশা, সিএনজি ও অন্যান্য যানবাহন চলাচল করতে সমস্যা  হচ্ছে। এদিকে সিএনজি চালক বাবু মিয়া জানান, রাস্তাটি যেভাবে ভেঙে গেছে এখন ২টা গাড়ি আপ-ডাউন করতে পারছে না। আমরা দ্রুত সময়ের মধ্যে প্রশাসনের কাছে অনুরোধ করছি সমস্যাটির সমাধান করার জন্য। এমনকি পার্শ্ববর্তী দোকানদার ও অন্যান্য লোকজন এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন বলেও দেখা যায় এবং ভবন মালিকের দাপুটের কাছে তারা নিরব ভূমিকা পালন করছেন বলে জানিয়েছেন।

বিস্তারিত জানার জন্য স্থানীয় এক সাংবাদিক তার নিকট উপস্থিত হলে বক্তব্য না দিয়ে তিনি বলেন, আমি কাস্টমস অফিসার ছিলাম। চাকরিতে থাকাকালীন সময়ে এ ধরণের সাংবাদিককে কোন পাত্তাই দিতাম না।

আমাদের এ প্রতিবেদককে ভবন মালিক জানিয়েছেন, আমাকে এসিল্যান্ড এসে লাল ফিতা দিয়ে মেপে দিয়ে গেছেন। আমি সে অনুসারে কাজ করে যাবো। আর যে রাস্তাটুকু ভেঙে গেছে সেই রাস্তাটুকু এসিল্যান্ড স্যার বলে গেছে ঠিক করে দিতে। আমি স্যারের কথামতো ঠিক করে দিবো।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার বলেন, আমার কাছে অভিযোগ আসছে। তারপর আমি সরেজমিনে গিয়ে মেপে দিয়ে আসছি এবং বলে দিয়ে আসছি যেটুকু রাস্তা ভেঙে গেছে, সেটুকু রাস্তা ঠিক করে দিতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »